সাকিবের ইনিংস শুরু শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের ইনিংশ শুরু হয়েছে। আজ তার ব্রোকারেজ হাউস ‘মোনার্ক হোল্ডিংস’ আনুষ্ঠানিকভাবে শেয়ার কেনাবেচা শুরু করেছে।প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে মোনার্ক হোল্ডিংসের কেনাবেচা শুরু করেন।

এর আগে গত বছরের ৪ সেপ্টেম্বর ৫৫টি ব্রোকারেজ হাউস বা ট্রেককে (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) লাইসেন্স দেয় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। গত ২০ জানুয়ারি আরো তিনটি ব্রোকারেজ হাউস অনুমোদন পাওয়ায় এখন এই তালিকা বেড়ে হয়েছে ৫৮টিতে। এতে ডিএসইর সদস্যভুক্ত ব্রোকারেজ হাউস বা ট্রেকের সংখ্যা দাঁড়াল ২৮৩টিতে।

গত ৩০ জানুয়ারি ডিএসই ওয়েবসাইটে চারটি ব্রোকারেজ হাউসকে স্টক ব্রোকার রেজিস্ট্রেশন সার্টিফিকেট, তিন ডিজিটের আইডি এবং ছয় ডিজিটের নম্বর দেওয়া হয়। হাউসগুলোর মধ্যে থ্রি আই ও রহমান ইকুইটি ম্যানেজমেন্ট ছাড়াও আছে সাকিব আল হাসানের মোনার্ক হোল্ডিং ও সোনালী সিকিউরিটিজ।এর মধ্যে রোববার কেনাবেচা শুরু করেছে রহমান ইকুইটি ম্যানেজমেন্ট ব্রোকারেজ হাউস। সোমবার কেনাবেচা শুরু করেছে থ্রি আই সিকিউরিটিজ।

মোনার্কের সিইও আলমগীর হোসেন জানান, সাকিব আল হাসান বিপিএল খেলা নিয়ে ব্যস্ত রয়েছেন। তিনি বর্তমানে চট্টগ্রামে রয়েছেন। যে কারণে আজকের আনুষ্ঠানিক লেনদেনের এই মাহেন্দক্ষণে তিনি উপস্থিত থাকতে পারেননি। তবে আরও বড় পরিসরে প্রতিষ্ঠানটির অনুষ্ঠান করার ইচ্ছা পোষণ করেছেন ক্রিকেটের এই লিজেন্ডার।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *