শেয়ারবাজারে নতুন বিনিয়োগকারী এসেছে ১০ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদক

গত অক্টোবরে শেয়ারবাজারে নতুন বিনিয়োগকারী এসেছে ১০ হাজারের বেশি।

সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে জানা গেছে, যার ফলে অক্টোবর মাসে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বেড়েছে ১০ হাজারের বেশি।

সিডিবিএল বলেছে, অক্টোবর মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব দাঁড়িয়েছে ১৭ লাখ ৬১ হাজার ৪৬টিতে। আর সেপ্টেম্বর মাসের শেষ দিন বিও হিসাব ছিল ১৭ লাখ ৫০ হাজার ৫৮৫টি। অর্থাৎ এক মাসের ব্যবধানে বিও হিসাব বেড়েছে ১০ হাজার ৪৬১টি।

অক্টোবর মাসে পুরুষদের বিও হিসাব ৭ হাজার ৫৬১টি বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ১৭ হাজার ৮০১টিতে। সেপ্টেম্বর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ১০ হাজার ৪০টিতে।

অক্টোবর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ২ হাজার ৭৩৭টি বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ২৬ হাজার ৪৭৫টিতে। সেপ্টেম্বর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ২৩ হাজার ৭৩৮টি।

অক্টোবর মাসে কোম্পানি বিও হিসাব বেড়েছে ১৬৩টি। আলোচ্য মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৭৭০টিতে। আর সেপ্টেম্বর মাসে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬০৭টিতে।

অক্টোবর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদে বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে অক্টোবর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৮৮ হাজার ৭৭১টিতে। যা সেপ্টেম্বর মাসের শেষ দিন ছিল ১৬ লাখ ৭৮ হাজার ৪৭৭টি।

অক্টোবর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ৫৫ হাজার ৫০৫টিতে। সেপ্টেম্বর মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫৫ হাজার ৫০১টি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *