লাফার্জের রেকর্ড লভ্যাংশ ঘোষণা

ডেস্ক নিউজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি সাধারণ শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

ঘোষিত লভ্যাংশের হার বহুজাতিক এই কোম্পানিটির জন্য একটি রেকর্ড। এর আগে কখনোই এত বেশী লভ্যাংশ দেয়নি কোম্পানিটি। ঢাকা স্টক এক্সচেঞ্জের তথ্য অনুসারে, গত ৫ বছরে কোম্পানিটি প্রতি বছর ১০ শতাংশ হারে লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৪ পয়সা, যা আগের বছর ২ টাকা ৩ পয়সা ছিল।গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৪ পয়সা। আগামী ২১ মার্চ ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ ফেব্রুয়ারি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *