লাফার্জহোলসিম চুনাপাথর চিপ উৎপাদন শুরু করেছে

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের বহুজাতিক কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড চুনাপাথর চিপ বা অ্যাগ্রিগেটসের উৎপাদন পুনরায় শুরু করেছে।কোম্পানিটি জানিয়েছে, শিল্প মন্ত্রণালয়ের অনুমোদনের পরিপ্রেক্ষিতে দুই মাস বন্ধ থাকার পর সোমবার (২৮ মার্চ) থেকে অ্যাগ্রিগেটস উৎপাদন শুরু করেছে কোম্পানিটি।

কোম্পানিটি বলছে, শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে অ্যাগ্রিগেটস উৎপাদন ও খোলাবাজারে বিক্রির অনুমোদন-সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে কোম্পানি তাৎক্ষণিকভাবে আবারো অ্যাগ্রিগেটসের উৎপাদন শুরু করেছে।কোম্পানিটি জানিয়েছে, লাইমস্টোন চূর্ণ করে অ্যাগ্রিগেটস উৎপাদনের বিষয়ে সরকারের পক্ষ থেকে নীতিমালা প্রণয়ন করার আগ পর্যন্ত লাফার্জহোলসিমকে এই অনুমোদন দেয়া হয়েছে বলে মন্ত্রণালয়ের চিঠিতে জানানো হয়েছে। নীতিমালা প্রণয়নের পর কোম্পানিটিকে আবারো অনুমোদনের জন্য আবেদন করতে হবে।

এর আগে অ্যাগ্রিগেটস উৎপাদন ও ব্যবসা বন্ধের নির্দেশ দিয়ে গত বছরের ১৬ সেপ্টেম্বর লাফার্জহোলসিমকে চিঠি দেয় শিল্প মন্ত্রণালয়। নির্দেশনা-সংক্রান্ত চিঠিটি তারা হাতে পায় ২০ সেপ্টেম্বর।ব্যবসা বন্ধের নির্দেশনার কারণ হিসেবে ওই চিঠিতে সে সময় বলা হয়, লাফার্জহোলসিম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে এই বিষয়ে প্রয়োজনীয় অনুমোদন নেয়নি। এই চিঠি হাতে পাওয়ার পর পরই আইনি পদক্ষেপ নেয় লাফার্জহোলসিম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *