বিকালে আসছে তিন কোম্পানির ইপিএস ও ডিভিডেন্ড

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা ও আর্থিক খাতের তিন কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আজ মঙ্গলবার (১৪ জুন) বিকালে অনুষ্ঠিত হবে। কোম্পানি থিন বোর্ড সভা শেষে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দিবেন। কোম্পানি তিনটির মধ্যে রয়েছে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আজ বেলা ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ৩১ মার্চ পর্যন্ত ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন ও প্রকাশ করা হবে।

৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৮৮ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স: প্রতিষ্ঠানটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৮৮ পয়সা। যেখানে আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২০ পয়সা।

বিআইএফসি: আর্থিক খাতের কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভা থেকে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি ডিভিডেন্ডে ঘোষণা আসতে পারে।

২০১৪ হিসাব বছর থেকে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোনো ডিভিডেন্ড দেয়নি। কোম্পানিটির আর্থিক অবস্থাও ভালো না। সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ২০১৯ হিসাব বছরের তিন প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান ছিল ৪৮ কোটি ২৬ লাখ ৬০ হাজার টাকা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *