দ্বিতীয় প্রান্তিকে আয় বেড়েছে সিঙ্গার বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। আর এ প্রান্তিকে কোম্পানিটির আয় ও সম্পদ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭২ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪০ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৩ টাকা ৩২ পয়সা। আর প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি-জুন, ২০২৩) ইপিএস হয়েছে ৫ টাকা ৮৫ পয়সা, আগের বছরের একই সময় ছিল ২ টাকা ৩১ পয়সা। অর্থাৎ প্রথম দুই প্রান্তিকের হিসেবে ইপিএস বেড়েছে ৩ টাকা ৫৪ পয়সা। ২০২৩ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৮৩ পয়সা। ২০২২ সালের ৩১ ডিসেম্বরে ছিল ২৯ টাকা ৯৭ পয়সা। অর্থাৎ ছয় মাসের ব্যবধানে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ বেড়েছে ৪ টাকা ৮৬ পয়সা। এছাড়া প্রথম দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২ টাকা ৫৮ পয়সা (ঘাটতি), অথচ আগের বছরের একই সময়ে ছিল ৩৪ টাকা ৫ পয়সা (ঘাটতি)।

এদিকে ২০২২ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে ইপিএস হয়েছে ৭৩ পয়সা এবং ৩১ ডিসেম্বরে ২০২২ তারিখে শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৯ টাকা ৯৭ পয়সা। আর আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ অর্থ প্রবাহ হয়েছে (এনওসিএফপিএস) ১৮ টাকা ১৯ পয়সা। এর আগে ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ৬০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। আলোচিত সময়ে ইপিএস হয়েছিল ৫ টাকা ২০ পয়সা এবং ৩১ ডিসেম্বরে শেয়ারপ্রতি এনএভি দাঁড়িয়েছিল ৩৪ টাকা ৬ পয়সা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *