ডিভিডেন্ড ঘোষণার তারিখ জানালো তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক লিমিটেড, দ্য সিটি ব্যাংক লিমিটেড এবং অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা বোর্ডের সভা আজ। এর মধ্যে ব্র্যাক ব্যাংকের বোর্ড সভা দুপুর ২টায়, দ্য সিটি ব্যাংকের বেলা ৩টায় ও অগ্রণী ইন্স্যুরেন্সের দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে।

সভায় কোম্পানিগুলোর সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসতে পারে।

ব্র্যাক ব্যাংক: সমাপ্ত ২০২২ অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্র্যাক ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৩ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৬৭ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৬ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ৯৫ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৬৬ পয়সায়, আগের অর্থবছরের একই সময় শেষে যা ছিল ৩২ টাকা ৭৭ পয়সায়।

দ্য সিটি ব্যাংক: সমাপ্ত ২০২২ অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে দ্য সিটি ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৭৫ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৭৭ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৯৪ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ৮৫ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ টাকা ৮৩ পয়সায়।

অগ্রণী ইন্স্যুরেন্স: সমাপ্ত ২০২২ অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৬ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩৬ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৪ পয়সা, আগের অর্থবছরের একই সময় শেষে যা ছিল ৬০ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৫০ পয়সায়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *