বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর প্রধান প্রযুক্তিবিদ

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টকএক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বিঘ্নের ঘটনায় সংস্থাটির প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) জিয়াউল করিমকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। ডিএসইতে বারবার লেনদেন বিঘ্নের ঘটনা তদন্তে গঠিত তদন্ত কমিটির কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত ডিএসইর সিটিওকে ছুটিতে থাকতে হবে বলে নির্দেশ দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (৩১ অক্টোবর) বিএসইসি ৮৪৩তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন সময় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর নিরবিচ্ছিন্ন লেনদেন বাধা গ্রস্থ হয় এবং পূর্বেও বিভিন্ন প্রতিষ্ঠান ডিএসইর আইটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে। তাই পুঁজিবাজার উন্নয়ন এবং বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় কমিশন তদন্ত কমিটি গঠন করে। আজকের কমিশন সভায় এই সিদ্ধান্ত হয় যে তদন্ত সংক্রান্ত বিষয়গুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জ এর প্রধান প্রযুক্তি কর্মকর্তা জিয়াউল করিমকে বাধ্যতামূলক ছুটিতে প্রেরণ করা হল।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ঢাকা স্টক এক্সচেঞ্জ এর বোর্ড অফ ডিরেক্টরদের অবিলম্বে সমস্যাগুলো সমাধান করার জন্য আইটি বিভাগকে দক্ষ মানব সম্পদ দিয়ে ঢেলে সাজানোসহ নতুন মানব সম্পদ নিয়োগের মাধ্যমে যুগপযোগী আইটি ফাংশন গড়ে তুলতে জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *