ব্লকে তিন কোম্পানির বড় লেনদেন

নিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫৩টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ২৭৩ কোটি ৩০ লাখ ৪৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে তিন কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে ইসলামী ব্যাংক, সি পার্ল রিসোর্ট এবং ইউনিয়ন ইন্সুরেন্স। আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ২৬০ কোটি ১০ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৯৫ শতাংশ।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে ইসলামী ব্যাংকের ২৫৬ কোটি ৬২ লাখ ৭২ হাজার, সি পার্ল রিসোর্টের ১ কোটি ৭৮ লাখ ৯৫ হাজার এবং ইউনিয়ন ইন্সুরেন্সের ১ কোটি ৬৯ লাখ ১৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে বেক্সিমকো গ্রীণ সুকুরের ১ কোটি ৫০ লাখ ৩০ হাজার, এমারেল্ড অয়েলের ১ কোটি ১৭ লাখ ৬১ হাজার, শাহজীবাজার পাওয়ারের ১ কোটি ১৩ লাখ ৮৮ হাজার, দেশবন্ধু পলিমারের ১ কোটি ৩ লাখ ৩৮ হাজার, আলিফ ইন্ডাস্ট্রিজের ৯৭ লাখ ১৩ হাজার, স্কয়ার ফার্মার ৯১ লাখ ৫৩ হাজার এবং জেনেক্স ইনফোসিস লিমিটেডের ৫৩ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *