ব্লকে চার কোম্পানির বড় লেনদেন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৩০ কোটি ৯৩ লাখ ৯১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে চার কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে- আইপিডিসি ফাইন্যান্স, বিকন ফার্মা, একমি পেস্টিসাইড এবং এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ এই চার কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৫ কোটি ৯৯ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৫১.৬৯ শতাংশ।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে আইপিডিসি ফাইন্যান্সের ৮ কোটি ৬৫ লাখ ৮৪ হাজার, বিকন ফার্মার ৪ কোটি ৪ লাখ ৪১ হাজার, একমি পেস্টিসাইডের ১ কোটি ৯৫ লাখ ২১ হাজার এবং এমারেল্ড অয়েলের ১ কোটি ৩৪ লাখ ৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- ওরিয়ন ফার্মার ১ কোটি ২৪ লাখ ১৫ হাজার, আলহাজ টেক্সটাইল ১ কোটি ২২ লাখ ২৬, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ১ কোটি ৬ লাখ ৭৩ হাজার, যমুনা ব্যাংকের ৮৩ লাখ ৬০ হাজার, আইএফআইএল ইসলামীক মিউচুয়াল ফান্ড-১’র ৭৫ লাখ ১৫ হাজার এবং সোনালী আঁশের ৫৯ লাখ ১২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *