ডিএসই’র সূচকের পতনের নেপথ্যে ওষুধ খাতের ৩ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ২৬.৬৯ পয়েন্ট। সূচকের এমন পতনে সূচককে টেনে ধরার সর্বোচ্চ চেষ্টায় ছিলো তিন ফার্মা কোম্পানির। এই তিন প্রতিষ্ঠানের দায়ে আজ সূচক কমেছে ১৯ পয়েন্ট। এই তিন কোম্পানির মধ্যে রয়েছে বিকন ফার্মা, বেক্সিমকো ফার্মা এবং ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ বিকন ফার্মা সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ১১.৯০ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৬.১৮ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক কমেছে ১১.৯০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১৩ টাকায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২.৬১ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৪.৪৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪৯ টাকা ২০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৪.২৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ২.৯৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১১ টাকা ৫০ পয়সায়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *